Click on the slide!

Click here to view details

Click on the slide!

অ্যান্টার্কটিকার ভিনসন পর্বতচূড়ায় প্রথম বাংলাদেশি ওয়াসফিয়া নাজরীন

অতিদরিদ্র গ্রাজুয়েশন

বাংলাদেশে মোট জনসংখ্যার ১২.৯ শতাংশ অতিদরিদ্র।
হাওরাঞ্চলে প্রতি ১০ জনের ৩ জনই দারিদ্র্যসীমার নিচে বাস করছে।


বিশ্বব্যাপী দারিদ্র্য বিমোচনে গ্র্যাজুয়েশন কৌশলের আমরাই পথিকৃৎ। ২০৩০ সালের মধ্যে বাংলাদেশ থেকে অতিদারিদ্র্য সম্পূর্ণভাবে দূর করতে এটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আমরা মনে করি।

জীবিকা, সামাজিক নিরাপত্তা, আর্থিক অন্তর্ভুক্তি ও সামাজিক সংহতির সমন্বয়ে গ্র্যাজুয়েশন কর্মকৌশল পরিচালিত হয়। সেবাগ্রহীতাদের তাৎক্ষণিক প্রয়োজন মেটাতে বহুমাত্রিক সেবা প্রদান করা হয়। এর মধ্যে রয়েছে অনুদান, সুদমুক্ত ঋণ এবং সম্পদ বিতরণ। এ ছাড়াও দীর্ঘমেয়াদি বিনিয়োগের মধ্যে রয়েছে, জীবনদক্ষতা ও কারিগরি দক্ষতার প্রশিক্ষণ, এন্টারপ্রাইজের উনড়বয়ন, আচরণগত পরিবর্তন, সঞ্চয় এবং আর্থিক পরিকল্পনা।

আমাদের সমন্বিত উনড়বয়ন কর্মসূচি হাওর ও চরাঞ্চলের ৭৫ শতাংশ মানুষ এবং সমভূমির আদিবাসীদের জন্য ওয়ান-স্টপ পয়েন্টে গ্র্যাজুয়েশন কৌশলসহ ব্র্যাকের সব ধরনের সেবা প্রদান করছে।

সামাজিক সুরক্ষা জাল কর্মসূচিসমূহের মাধ্যমে ইতিবাচক পরিবর্তন আনতে আমরা সরকারের সঙ্গে যৌথভাবে কাজ করছি। আন্তর্জাতিক অঙ্গনে গ্র্যাজুয়েশন কর্মকৌশলের গুরুত্ব তুলে ধরার পাশাপাশি বিভিনড়ব দেশ ও সংস্থার পরিবেশ-পরিস্থিতির উপযোগী করে এই মডেল বাস্তবায়নে আমরা সহায়তা করছি।
 

আমাদের কর্মস্থল

                

ব্র্যাক কুইজ

কোনটি দারিদ্র্য দূরীকরনের ক্ষেত্রে সবচেয়ে বেশি কার্যকরী?

বিকল্প যোগাযোগ পন্থা